“কাউকে পেছনে ফেলে নয়” প্রতিপাদ্যে রেডিও সাগর গিরি’র তিনদিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন

0
61
 নিজস্ব প্রতিবেদক |  সোমবার, মে ৩১, ২০২১ |  ৯:৫১অপরাহ্ণ
কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি, দৈনিক কালের কণ্ঠ ও দৈনিক পূর্বকোণের সীতাকুণ্ড প্রতিনিধি সৌমিত্র চক্রবর্তী।

“কাউকে পেছনে ফেলে নয়” প্রতিপাদ্যে রেডিও সাগর গিরি’র তিনদিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেছেন সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি, দৈনিক কালের কণ্ঠ ও দৈনিক পূর্বকোণের সীতাকুণ্ড প্রতিনিধি সৌমিত্র চক্রবর্তী।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি, দৈনিক কালের কণ্ঠ ও দৈনিক পূর্বকোণের সীতাকুণ্ড প্রতিনিধি সৌমিত্র চক্রবর্তী।।

সোমবার (৩১ মে) সীতাকুণ্ডে ইপসা মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি অধিকার ও মানবাধিকার শিক্ষা বিষয়ক রেডিও অনুষ্ঠান নির্মাণ ও সম্প্রচার শীর্ষক এ কর্মশালার উদ্বোধন করেন।

প্রশিক্ষণ কর্মশালার প্রতিপাদ্য বিষয়”Leave No One Behind-কাউকে পেছনে ফেলে নয়”।

এ প্রতিপাদ্যকে সামনে রেখে আদিবাসী, দলিত, জাতিগত সংখ্যালঘু, প্রান্তিক ও পিছিয়ে পড়া জনগোষ্ঠী তাদের  নিজ মাতৃভাষায় অধিকার ও মানবাধিকার শিক্ষা বিষয়ে রেডিও অনুষ্ঠান তৈরি ও সম্প্রচার করবে প্রশিক্ষণ প্রশিক্ষণ গ্রহণ করার পর।

তিনদিন ব্যাপী এ কর্মশালায় অংশগ্রহণ করে সীতাকুণ্ডের আদিবাসী ত্রিপুরা সম্প্রদায়, জেলে সম্প্রদায় ও হিজরা সম্প্রদায়ের ১২ জন প্রতিনিধি।

রেডিও সাগর গিরি’র স্টেশন ইনচার্জ সঞ্জয় চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইপসা ও রেডিও সাগর গিরি’র এরিয়া ম্যানেজার মো: দিদারুল ইসলাম, সীতাকুণ্ড প্রেসক্লাবের  ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ও দৈনিক ইনকিলাব সীতাকুণ্ড প্রতিনিধি শেখ সালাউদ্দিন।

প্রোগ্রাম প্রডিউসার মোহছেনা মিনার সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন, রেডিও সাগর গিরি’র প্রডিউসার মো: শাহেদ, প্রডিউসার তোফায়লুর রহমান, ব্রডকাস্টার আরাফাত ফয়সাল প্রমুুখ।

হিউম্যান রাইটস্ এন্ড জাস্টিস প্রোগ্রাম, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির সহযোগিতায় প্রশিক্ষণ কর্মশালাটি বাস্তবায়ন করেছে রেডিও সাগর গিরি ও বাংলাদেশ কমিউনিটি রেডিও আ্যসোসিয়েশন।

এ সময় অতিথিরা প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক বিশেষ আলোচনায় অংশ নেন।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here