সীতাকুণ্ডে কীটনাশকযুক্ত মশারি বিতরণ কর্মসূচির উদ্বোধন

0
66
 মোহছেনা মিনা |  বুধবার, এপ্রিল ২১, ২০২১ |  ৭:০০অপরাহ্ণ

ম্যালেরিয়া নির্মুলে সোনাইছড়ি ও বাড়বকুণ্ড ইউনিয়নে দরিদ্র জেলেদের মাঝে মাসব্যাপী কীটনাশকযুক্ত মশারি বিতরণ কর্মসূচির উদ্ভোধন করা হয়েছে।

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে ও ব্রাক জাতীয় ম্যালেরিয়া নির্মুল কর্মসূচি ঢাকা মহাখালী স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগীতায় (২১ এপ্রিল) বুধবার বেলা সাড়ে ১২ টায় সোনাইছড়ি ৮নং ইউনিয়নের শীতলপুর উচ্চ বিদ্যালয় মিলনায়তনে মশারি বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে ১৪০ জনের মাঝে দীর্ঘস্থায়ী মশারি (এলএল আই এন) বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় উপস্থিত থেকে এসব মশারি জেলেদের মাঝে বিতরণ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নুর উদ্দিন রাশেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, ব্রাক জেলা ম্যানেজার মোঃ জামাল উদ্দিন ভূঁইয়া, ব্রাক উপজেলা ম্যানেজার শাহানা আক্তারসহ প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ নুর উদ্দিন বলেন, সোনাইছড়ি ও বাড়বকুণ্ড এ দুটি ইউনিয়নে ম্যালেরিয়ার প্রাদুর্ভাব থাকায় ম্যালেরিয়া নির্মুলে ৪ হাজার দীর্ঘস্থায়ী কীটনাশকুযুক্ত মশারি (এলএল আই এন) মাসব্যাপী বিতরণ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রথম দিনেই উপজেলার সোনাইছড়ি ইউনিয়নে ১৪০ জন জেলেদের মাঝে এ মশারি বিতরণ করা হয়। পর্য়ায়ক্রমে বাকি মশারিগুলোও এ দুটি ইউনিয়নে বিতরণ করা হবে।

মশারি গ্রহন করতে আসা ওই এলাকার বৃদ্ধ কল্পনা জলদাস বলেন, মশারি পেয়ে আমি অনেক খুশি। এই মশারি অন্য মশারি থেকে আলাদা আর এইটাতে কীটনাশক দেয়া আছে। এই কীটনাশক থাকলে ম্যালেরিয়ার ভয় নাই । তাই নিশ্চিন্তে এ মশারি ব্যবহার করা যাবে।

উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় বলেন, এটি একটি সুন্দর উদ্যোগ। বিগত দিনে দুটি ইউনিয়নে ম্যালেরিয়ার প্রাদুর্ভাব দেখা দেওয়ায়, দুটি ইউনিয়নের জেলেদের মাঝে দীর্ঘস্থায়ী কীটনাশকযুক্ত মাসব্যাপী মশারি বিতরণ কর্মসূচির উদ্যোগ নেয়া হয়েছে এবং এ কর্মসূচির ধারাবাহিকতার খুবই দরকার।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here