সীতাকুণ্ডে বুদ্ধ প্রতিবিম্ব উদ্বোধন করলেন বিপ্লব বড়ুয়া

0
88
  |  শনিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২১ |  ৫:১০অপরাহ্ণ

সীতাকুণ্ডের পন্থিছিলায় পান্থশালা ধর্মান্কুর বৌদ্ধ বিহারে বুদ্ধ প্রতিবিম্ব স্থাপন মহা সংঘদান ও বৌদ্ধ মহা সম্মেলন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) পান্থশালা বিহার কমিটির আয়োজনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রিয় আ,লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, সম্প্রীতির মেলবন্ধনে আবদ্ধ প্রিয় সীতাকুণ্ড। যুগ যুগ ধরে মুসলিম হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ধর্মের মানুষ সম্প্রীতি বজায় রেখে বসবাস করে আসছে,তাই আমাদের সবাইকে এই অঞ্চলে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।
প্রধান অতিথি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার জন্য বিশ্বে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। আমার বৌদ্ধ মা বোন ভাইয়েরা ও আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আপনারা আমার নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্য আশির্বাদ ও দোয়া করবেন।

মীরসরাই এর দমদমা থেকে আগত সমূদ্র বড়ুয়ার সঞ্চালনায় ও বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার সহ সভাপতি প্রিয়ানন্দ মহাথেরো এর সভাপতিত্বে প্রধান জ্ঞাতী হিসাবে উপস্থিত ছিলেন, সংঘরাজ ভিক্ষু মহামণ্ডলের সভাপতি জীনালঙ্কার মহাথেরো।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উত্তর জেলা আওয়ামী যুবলীগের সভাপতি আলহাজ্ব এস এম আল মামুন।
সম্মানিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, ওয়ার্ল্ড অ্যালায়েন্স অব বুড্ডিস্ট এর ভাইস প্রেসিডেন্ট চিন্ময় বড়ুয়া রিন্টু, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ ম ম দিলসাদ। এসময় আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় স্বেচ্ছা সেবক লীগ নেতা রাহুল বড়ুয়া, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা রিকসন বড়ুয়া, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুস সামাদ, সৈয়দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম তাজুল ইসলাম নিজামী মাষ্টার,বারৈয়াঢালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রেহান উদ্দিন রেহান, পৌর কাউন্সিলর শফিউল চৌধুরী মুরাদ, মুরাদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদ হোসেন নিজামী বাবু, বাড়বকুণ্ড ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাদাকাত উল্ল্যাহ মিয়াজী, কুমিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোর্শেদ হোসেন চৌধুরী, সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মনির আহমেদ , সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আসলাম হাবীব,  দৈনিক ইনফো বাংলার সহ-সম্পাদক ও বাংলাদেশ বৌদ্ধ সমাজ সংস্কার ও কল্যাণ সংঘের চেয়ারম্যান তালুকদার নির্দেশ বড়ুয়া, সীতাকুণ্ড বৌদ্ধ পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মানিক লাল বড়ুয়া, সীতাকুণ্ড বৌদ্ধ কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বিজয় বড়ুয়া প্রমুখ।

অনুষ্ঠানটির আয়োজক কমিটির আহ্বায়ক ও পান্থশালা বড়ুয়া পাড়ার জন্মজাত সন্তান সৌমেন চৌধুরী জানিয়েছেন, অনুষ্ঠানটি বাস্তবায়নে পান্থশালা বিহার কমিটি, গ্রামবাসী এবং আমরা আয়োজক কমিটির পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here