সীতাকুণ্ডে বহুমুখী কর্মসংস্থানের সৃষ্টি হচ্ছে পর্যটন ব্যবসায়-সৌমিত্র চক্রবর্তী

0
63
  |  সোমবার, নভেম্বর ৯, ২০২০ |  ৭:৫৬পূর্বাহ্ণ

সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী বলেছেন, বহুমুখী কর্মসংস্থানের সৃষ্টি হচ্ছে পর্যটন ব্যবসায়। পর্যটন একটি লাভজনক ব্যবসা। যা পরিবেশবান্ধব ও স্থায়ীকরণে ইপসা ইকোট্যুরিজম প্রকল্প বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।পাহাড়,সমুদ্র,ঝর্ণা,উদ্যান,উপকূলীয় বনভূমি, মুসলমানদের মাজার, দরবার শরীফ,,হিন্দু-বৌদ্ধদের  অজস্র তীর্থস্থানে পরিপূর্ণ  উপজেলা দুটিতে এই ধরণের উদ্যোগ যথোপযোগী বলে আমি মনে করি।

৮ নভেম্বর ২০২০ রোববার সকাল ১০ টায় সীতাকুণ্ড প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

চট্টগ্রামের মিরসরাই ও সীতাকুণ্ডে  শিল্পের উন্নয়ন শীর্ষক ভ্যালু চেইন উন্নয়ন প্রকল্পের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, প্রকল্প সমন্বয়কারী ইমাম উদ্দিন খান।

প্রকল্প কর্মকর্তা হাকিম মোল্লা ও সৈকত চন্দ্রপালের পরিচালনায় আলোচনায় অংশ নেন সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সীতাকুণ্ড কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান এম হেদায়েত, সহ সভাপতি জহিরুল ইসলাম, সীতাকুণ্ড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী, সাবেক সাংগঠনিক সম্পাদক ও ‘রুপসী সীতাকুণ্ড’র এডমিন কৃঞ্চ চন্দ্র দাস।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক নাসির উদ্দিন অনিক, সিনিয়র সদস্য তালুকদার নির্দেশ বড়ুয়া, জাহাঙ্গীর আলম বিএসসি, মীর মোঃ দিদারুল হোসেন টুটুল,জাহাঙ্গী আলম, জাহেদুল আনোয়ার চৌধুরী,সাইফুল মাহমুদ,কামরুল ইসলাম দুলু,সাইফুল ইসলাম রুবেল,সঞ্জয় চৌধুরী,অশোক দাস,মোঃ বাবুল মিয়া বাবলা প্রমুখ।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here