সাংবাদিক গোলাম সরোয়ার উদ্ধার না হলে শনিবার বিক্ষোভ: সিউজে

0
100
  |  শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০ |  ২:২৪অপরাহ্ণ

শুক্রবার রাতের মধ্যে সাংবাদিক গোলাম সরোয়ার উদ্ধার না হলে শনিবার সকাল ১১টায় প্রেস ক্লাবের সামনে সমাবেশ সিইউজে”র জরুরি সভার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
আজ (৩০ অক্টোবর) শুক্রবার সকালে সংগঠনের এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে শনিবার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে।
সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি রতন কান্তি দেবাশীষের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সবুর শুভ এর সঞ্চালনায় অনুষ্ঠিত জরুরী সভায় উদ্বেগ প্রকাশ করে বলা হয়, ‘সাংবাদিক গোলাম সরওয়ার নিখোঁজ হওয়ার ৩০ ঘন্টা পেরিয়ে গেলেও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী এখনও তাকে উদ্ধার করতে পারে নি। এ অবস্থায় গোলাম সরওয়ারের পরিবার এবং সাংবাদিক সমাজ গভীরভাবে উদ্বিগ্ন।’
অবিলম্বে তাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার জন্য জোর দাবি জানানো হয় জরুরী সভা থেকে। অন্যথায় আরো কঠোর কর্মসূচী পালনের সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার সকাল ৯টায় বেটারি গলির বাসা থেকে বের হওয়ার পর থেকে নিখোঁজ রয়েছেন সাংবাদিক গোলাম সরওয়ার। তার মোবাইল ফোনও বন্ধ রয়েছে। তার নিখোঁজের ঘটনায় কোতোয়ালি থানায় একটি জিডি (জিডি নং-২২৩৩) করা হয়েছে।

বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী
সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বিবৃতিতে জানিয়েছেন, তরুণ এই সাংবাদিকের পরিবার স্বজন বন্ধু মহলে তন্ন তন্ন করে খোঁজা হচ্ছে । কাজ করছে র্যাব, পুলিশসহ দায়িত্বশীল অনেকেই। সাংবাদিক সহকর্মীরাও নানা স্থানে সোর্স নিযুক্ত করেছেন। সৎ ও সাহসী এই সাংবাদিকের হদিশ একদিনেও না মেলায় স্বাভাবিকভাবেই কিছু প্রশ্ন দেখা দিয়েছে।
প্রশ্ন উঠেছে, তবে কি কোন সংবাদের কারণে বিশেষ মহলের টার্গেট হয়েছেন তিনি ?
তিনি কি অপহরণ হয়েছেন?!
অপহরণের কোন আলামত এখনো না মিললেও কোন কোন সংবাদ নিয়ে কোন ব্যক্তি বা গংয়ের সাথে তাঁর দূরত্ব বা বিরোধের সূত্রপাত হল কিনা তা নিয়ে শংকাপূর্ণ দুর্ভাবনা আছে।
খোঁজ নিয়ে জানা গেছে, সাম্প্রতিক সময়ে চট্টগ্রামের খুলশী এলাকায় একটি ক্যাসিনো ব্যবসার বিরুদ্ধে প্রতিবেদন করেছেন তিনি। চট্টগ্রামের একজন রাজনীতিবিদ কাম ভুমিকারবারির পুত্র চালান সেই ক্যাসিনো-জুয়া । এছাড়াও গোলাম সরোয়ার প্রতিবেদন করেছেন দুদকের জালে আটকে থাকা কোন কোন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধেও । এ নিয়েও কারো কারো সাথে তাঁর বাক্য বিনিময় হয়েছে বলে ঘনিষ্ঠরা জানান। তিনি প্রতিবেদন করেছেন এক এমপি পুত্র সহ একাধিক প্রভাবশালীর নেতার নিকটাত্মীয় অবৈধ কারবার নিয়েও। এসব পরিপ্রেক্ষিত বিবেচনায় এখনই ঠিক হলফ করে বলা যাবে না, ঠিক কোন কারণে কেনই বা এমন নিখোঁজ হয়েছেন গোলাম সরোয়ার ?
সি টি নিউজ ডট কমের নির্বাহী সম্পাদক ও প্রকাশক গোলাম সরোয়ার দেশের প্রাচীনতম সাপ্তাহিক আজকের সূর্যোদয়ের চট্টগ্রাম অফিসের স্টাফ রিপোর্টার হিসেবে দীর্ঘদিন কাজ করছেন । তাঁর বিরুদ্ধে কখনোই কোনো অসততা কিংবা অপসাংবাদিকতার অভিযোগ উঠেনি।
বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও চট্টগ্রাম চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন- সিইউজে সহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের সাথে যুক্ত এই তরুণ সাংবাদিক সবার সাথে সদ্ভাব রাখা খুবই মিশুক প্রকৃতির। শান্তশিষ্ট। বুধবার রাতে সংবাদপত্র পাড়া হিসেবে খ্যাত চট্টগ্রামের চেরাগী পাহাড়ে নিজ দপ্তর থেকে ব্যাটারিগলিস্হ বাসায় ফেরেন তিনি । বৃহস্পতিবার সকালে বাসা থেকে বের হয়েছেন বলেও প্রত্যক্ষদর্শী কেউ কেউ জানান স্বজনদের। সেই থেকে আর কোনো খোঁজ নেই।

পরিবার ও সাংবাদিক সহকর্মিদের বরাত দিয়ে তিনি জানা, গোলাম সরোয়ারের ফোন নম্বর থেকে অপরিচিত এক ব্যক্তি রহস্যময় কথা বলেছেন । তিনি নিজের কিংবা সাংবাদিক গোলাম সরোয়ারের অবস্থান সম্পর্কে কিছুই না জানিয়ে ফোন কেটে দেন। একাধিক সাংবাদিকদের কাছে এমন ফোন এসেছে’ বলে নির্ভরযোগ্যরা জানান।

তাঁর ভাগ্যে কি ঘটেছে তা ভেবে সজন শুভার্থীদের উদ্বেগের অন্ত নেই । কোতোয়ালি থানায় জিডি করেন আজকের সূর্যোদয়ের সহকারী সম্পাদক জুবায়ের সিদ্দিকী ।

আশা করছি , পুলিশসহ দায়িত্বশীলরা যত দ্রুত সম্ভব এই তরুণ সাংবাদিকের সন্ধান বের করতে সক্ষম হবেন।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here