রাষ্ট্রের সুনাম রক্ষায় ইপসা উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধ কার্যক্রম বাস্তবায়ন করছে-সৌমিত্র চক্রবর্তী

0
242
 হাকিম মোল্লা,সীতাকুণ্ড |  বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০ |  ৩:৪৭অপরাহ্ণ
প্রধান অতিথির বক্তব্য রাখছেন সৌমিত্র চক্রবর্তী।

সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী বলেছেন, কোন রাষ্ট্র চায়না দেশে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটুক। কেননা এতে  আন্তর্জাতিক পর্যায়ে রাষ্ট্রের সুনাম নষ্ট হয়।   ইপসা তাদের বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে আন্তর্জাতিক পর্যায়ে সুনাম অর্জন করছে। জনগণের সামাজিক সম্পৃক্ততার মাধ্যমে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধ প্রকল্প’ আয়োজিত আজকের এই ওরিয়েন্টেশন এই সুনাম রক্ষা করারই একটি অংশ। যা আমাদের লেখনির মাধ্যমে সবার কাছে তুলে ধরতে হবে।

২৩ সেপ্টেম্বর   বুধবার সকাল ১১ টায় সীতাকুণ্ড রেলগেটস্থ ইপসা কোর প্রোগ্রাম অফিস বীর মুক্তিযোদ্ধা ডাঃ এখলাছ উদ্দীন মিলনায়তনে
উগ্রবাদ ও সহিংসতা মুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সভাপতির বক্তব্য রাখছেন, সীতাকুণ্ড প্রেস ক্লাবের সাবেক সভাপতি এম সেকান্দর হোসাইন।

গ্লোবাল কমিউনিটি  এনগেইজমেন্ট এন্ড রিজিলিয়েন্স ফান্ড  (জিসিইআরএফ)’র সহযোগিতায় ইপসা -সিভিক কনসোর্টিয়াম’র আয়োজনে সভায় মডারেটরের দায়িত্ব পালন করেন প্রকল্প উপজেলা ম্যানেজার শাহ সুলতান শামীম।

ওরিয়েন্টেশনে যোগদেন দৈনিক যায়যায়দিন সবুজ শর্মা, দৈনিক ইনকিলাব শেখ সালাউদ্দিন, দৈনিক ইনফোবাংলা তালুকদার নির্দেশ বড়ুয়া, সিপ্লাস  কামরুল ইসলাম, দৈনিক ঢাকা টাইমস অশোক দাস।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি এম সেকান্দর হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দৈনিক কালের কণ্ঠ ও দৈনিক পূর্বকোণ’র সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী।

বক্তব্য রাখছেন, দৈনিক ইনফোবাংলা সহ সম্পাদক তালুকদার নির্দেশ বড়ুয়া।

সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক সমকাল সীতাকুণ্ড প্রতিনিধি এম সেকান্দর হোসাইন সভাপতির বক্তব্যে বলেন, উগ্রবাদ ও সহিংসতাকে সমাজ থেকে নির্মূল করতে অাজকের এই অনুষ্ঠানে আমাদের প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে। সমাজে বুঝানোর ক্ষমতা ও দক্ষতা অর্জন করার সুযোগ করে দিয়েছে ইপসা।

বক্তব্য রাখছেন, দৈনিক সুপ্রভাত সীতাকুণ্ড প্রতিনিধি নাসির উদ্দিন অনিক

ফিল্ড ফেসিলিটেটর মোঃ শওকত ও ফরহাদ হোসাইনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দৈনিক সুপ্রভাত নাসির উদ্দিন,দৈনিক মানব জমিন আব্দুল্লাহ আল ফারুক, দৈনিক ইত্তেফাক মীর দিদারুল হোসেন টুটুল,দৈনিক ভোরের পাতা মোঃ জাহাঙ্গীর আলম, দৈনিক ভোরের ডাক আবুল খায়ের,দৈনিক আলোকিত সকাল সঞ্জয় চৌধুরী,দৈনিক দেশ রুপান্তর মো. সাইফুল ইসলাম।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here