প্রাকৃতিক আইসিইউ তৈরি ও বৃক্ষ রোপন একই গুরোত্ব মনে করে সোনাইছড়ি ছাত্রলীগ

0
366
 হাকিম মোল্লা |  শুক্রবার, জুলাই ২৪, ২০২০ |  ৩:০৭পূর্বাহ্ণ

জীবন সায়াহ্নে থাকা একজন রোগীর জন্য যেন আইসিইউ বানানো হচ্ছে। বৃক্ষ রোপন ও বিতরণ কর্মসূচি মানেই সোনাইছড়ি ইউনিয়ন ছাত্রলীগের কাছে একের পর এক অক্সিজেন ফেক্টরি চালু করা। ছাত্রলীগের পক্ষ থেকে সমগ্র সীতাকুণ্ড জুড়ে বিভিন্ন ফলজ, ঔষধ  গাছের চারা লাগানোর যে উদ্যোগ নেওয়া হয়েছে তা যেন একবিংশ শতাব্দির তরুণ নেতৃবৃন্দের কাছে আইসিইউ এর উৎস অক্সিজেন ফেক্টরি হিসেবেই প্রাধান্য পেয়েছে। এ যেন পর্যটন স্পটের আধার সীতাকুণ্ডকে বৈশ্বিক মহামারী করোনানা পরবর্তি সময় ঢেলে সাজানোর পূর্ব প্রস্তুতি।

আর এ প্রস্তুতি নেয়ার বার্তা ঘোষণা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  আর সে বার্তা ছাত্রলীগের কানে পৌঁছেছে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এই অক্সিজেন ফেক্টরি তৈরির প্রয়াস যেন সবার মধ্যে ছড়ি পড়ছে বিদ্যুৎ গতিতে।

চট্টগ্রাম-৪ আসন থেকে দুই দুইবার নির্বাচিত মাননীয় সংসদ আলহাজ্ব দিদারুল আলমের নেতৃত্বে ছাত্রলীগের এ অক্সিজেন ফেক্টরি তৈরির আয়োজনে ইতিমধ্যে দেশজুড়ে বিদেশেও সুনাম ছড়িয়ে পড়েছে।

২২ জুলাই (বুধবার) ৮ নং সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনির আহমেদের সার্বিক সহযোগিতায় সোনাইছড়ি ইউনিয়নে বৃক্ষ রোপন ও বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন সোনাইছড়ি ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সাবেক আওয়ামীলীগ নেতা গোলাম মোস্তফা,প্রবীণ আওয়ামীলীগ নেতা জহুর আহমদ,বাদশা আলম,সোনাইছড়ি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নাজিম উদ্দিন, সহ-সভাপতি নাজমুল হুদা, ক্রিড়া সম্পাদক সাহাবউদ্দিন,আশরাফুল রহমান (রুবেল),নুর আহম্মদ,কফিল উদ্দিন। ওয়ার্ড ছাত্রলীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন,রাশেদ মিয়া,তানিম,আরিফ শাহীন,সাজ্জাদ,ইমতিয়াজ,রনি,রকিব প্রমুখ।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here