লক্ষ্মীপুরে আগুনে পুড়ে ১৬ দোকান ছাই

0
1146
  |  বুধবার, মে ৮, ২০১৯ |  ৫:০৬পূর্বাহ্ণ
নজির আহম্মদ, লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার হায়দরগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ১৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আগুন নেভাতে গিয়েতে আহত হয়েছেন তিন জন। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের দাবী আগুনে পুড়ে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
মঙ্গলবার (৭ মে) দুপুরে খাবার হোটেলের একটি দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সুত্রপাত ঘটে বলে জানা যায়।
আগুনে তিনটি ইলেক্টনিক্সের দোকান, তিনটি মুদি দোকান, দুটি খাবার হোটেল, দুটি কাপড়ের দোকান, দুটি গোডাউন, সেলুন ও টেইলার্সসহ ১৬টি দোকান পুড়ে যায়। আগুন নেভাতে গিয়ে আহত হন ৩জন।
স্থানীয়রা জানান, দুপুরে হায়দরগঞ্জ বাজারের বিল্লালের খাবার হোটেল থেকে আগুনের সুত্রপাত ঘটে। এরপর মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা অন্য দোকানগুলোতে ছড়িয়ে পড়লে স্থানীয় ও ব্যবসায়ীরা আগুন নেভানোর চেষ্টা করে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন। কিন্তু ততক্ষনে ১৬টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। আগুন নেভাতে গিয়ে আহত হন ৩জন । আহতেদেরকে বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
কাজী ইলেক্টনিকস এন্ড সেনেটারীর মালিক মোঃ মোখতার হোসেন হাউ মাউ করে কেঁদে বলেন, রমজানকে কেন্দ্র করে গত দুই দিন আগে আমি ঢাকা থেকে মোকাম করে এসেছি। আগুনে প্রায় ২৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যাওয়ায় আমি একেবারে নি:স্ব হয়ে পড়েছি। এ ক্ষতি আমি কিভাবে কাটিয়ে উঠবো জানি না।
রায়পুর উপজেলা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত ইনচার্জ মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে আসি। ঘন্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
এদিকে আগুনের ঘটনায় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের প্রতি তাৎক্ষনিক সমবেদনা জানিয়েছেন, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুল ও সংরক্ষিত মহিলা এম.পি সেলিনা হোসেন। পুলিশের সার্কেল এসপি (মহিলা) স্পিনা ঘটনাস্থল পরিদর্শন করেন।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here